Join Our Telegram channel! name='keywords'/> Up work ওয়েব সাইটে ক্লায়েন্ট খুঁজে পাওয়ার উপায় | How to find work on the UpWork web site Per month $5000

Ticker

10/recent/ticker-posts

Ads

Up work ওয়েব সাইটে ক্লায়েন্ট খুঁজে পাওয়ার উপায় | How to find work on the UpWork web site Per month $5000

আজকে এই গুরুত্বপূর্ণ আর্টিকেলে আমরা ডিজিটাল বাংলা ৩৬০ এর মাধ্যমে  আপনাদেরকে জানাবো কিভাবে আপ ওয়ার্ক সাইটে সহজে ক্লায়েন্ট খুঁজে পাবেন। বর্তমান সময়ে আপওয়ার্ক পুরো বেশি জনপ্রিয় অর্জন করে ফেলেছে । আর এই সাইটের ভিতরে ছোট ছোট কাজ করে ইনকাম করা যায় খুব সহজে। তাছাড়াও বিভিন্ন কাজ করে এখান থেকে ইনকাম করা সম্ভব। তবে এটা তো আমরা প্রায় সকলেই জানি তবে আমাদের জানার বিষয় হল এই কাজটি আসলে আমরা কোথা থেকে পাব? যাদের ভিতরে এই প্রশ্ন রয়েছে তারা সঠিক স্থান এসেছেন। তার কারণ হলো এই আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ার মাধ্যমে আপনারা জানতে পারবেন কিভাবে আপ ওয়ার্ক ওয়েবসাইটে ক্লায়েন্ট খুঁজে পাবেন। তবে চলুন গুরুত্বপূর্ণ বিষয়টি এখন আমরা সবাই জেনে নেব সম্পূর্ণ।


up work ওয়েব সাইটে ক্লায়েন্ট খুঁজে পাওয়ার উপায় | How to find work on the UpWork web site


up work ওয়েব সাইটে ক্লায়েন্ট খুঁজে পাওয়ার উপায়

আপ ওয়ার্ক ওয়েবসাইটে ক্লায়েন্ট খুঁজে পাওয়াটা একটু কঠিন হয়ে যায় যখন আপনার দক্ষতা অল্প থাকে। তবে আমরা যারা নতুন কাজ করতে চাই তাদের দক্ষতা সাধারণত অল্প থাকে এটাই স্বাভাবিক। তবে আপনার দক্ষতা অল্প থাকলে আপনি এখানে কাজ পাবেন যে উপায়গুলো অবলম্বন করে সেগুলো নিচে তালিকায় সাজানো হলো।

ক্লায়েন্টের হায়ার রেট দেখতে হবে

up work website বিভিন্ন ধরনের জব খুঁজে পাবেন এটা তো আমরা প্রায় সকলেই জানি। সেখানে জবে ক্লিক করার পরে হাতের ডান পাশে দেখতে পাবেন ক্লায়েন্ট প্রিভিয়াস নামের একটি বাটন। আর সেখানে ক্লায়েন্টের হায়ার রেট ব্যবহার করা থাকে আর সেটি কে আপনাকে তখন দেখতে হবে ভালোভাবে, যে সেখানে কত পারসেন্ট রেট দেওয়া হয়েছে। সেখানে যদি ৫০% রেট ব্যবহার করা থাকে তাহলে তার 100% কাজের ভিতরে সে ৫০ পার্সেন্ট কাজ করবে আর ৫০ পার্সেন্ট কাজ বাকি অন্য ফ্রিল্যান্সার দিয়ে করাবে। তবে আপনি সেই ক্লায়েন্টকে বিট করবেন যে ক্লায়েন্ট এর হায়ার রেট রয়েছে ৭০% কিংবা তার উপরে। তাহলে হয়তো আপনি এখানে কাজ পেয়ে যাবেন সহজে।


ক্লায়েন্টের এভারেজ আউয়ারলি রেট দেখতে হবে

এটা দেখার কারণ হলো ফ্রিল্যান্সার কে  কত ডলারে হায়ার করছি ক্লায়েন্ট সেটি দেখতে হবে আপনার। সচরাচর আপনার প্রোফাইলে আপনার যোগ্যতা অনুযায়ী আওয়ালি রেড দেয়া হয়ে থাকে। ধরুন আপনার বিশ ঘন্টার জন্য ২০ ডলার দেওয়া হবে এবং সেখানে আপনাকে ক্লায়েন্টদের এভারেজ আওয়ারলি রেড চেক করতে হবে আর চেক না করে যদি সে প্রস্তাব গ্রহণ করেন তাহলে হয়তো আপনি সেখানে কাজ পাবেন খুব কম। আর যদি সেখানে চেক করে দেখেন সেখানে রয়েছে ৮ ডলার পাবেন ধরুন, স্মৃতি যদি চেক করে বিট করেন তাহলে সেখানে অবশ্যই আপনার কাজ পাওয়ার চান্স টা একটু বেশি থাকে। তাই আপনি যখনই বিট করেন না কেন তার আগে ক্লায়েন্টের এভারেজ আউয়ালই রেট দেখে তার কাছাকাছি একাউন্টের বিট করুন। তাহলে হয়তো এখানে আপনার কাজের কোন অভাব পড়বে না।

সৎ পথে কাজ করতে হবে

তবে আপনি এখানে যে কাজে বিট করেন না কেন আপনাকে শেখার সম্পূর্ণ সঠিকভাবে করে তারপর তাদের কাছে জমা দিতে হবে। এখানে কোন কপি করা যাবে না। এই সাইটের সম্পূর্ণ আপনার দক্ষতা কে কাজে লাগাতে হবে আপনার। ধরুন এখানে আপনি একটি কাজ করেছেন তার বিনিময়ে ১০০ ডলার পাবেন। আপনি তাকে কাজ করে দিয়েছেন খারাপ ভাবে কিন্তু তা থেকে ১০০ ডলার নিয়ে নিয়েছেন ঠিকই। যদিও এরকমটা হওয়ার চান্স খুবই কম রয়েছে। তার কারণ হলো তারা কাজ বুঝে পেয়ে যদি সঠিক হয় তাহলে তার আপনাকে টাকা প্রদান করবে। আর আপনার কাজ যদি খারাপ হয় তারপরও যদি তার আপনাকে টাকা প্রদান করে থাকে তাহলে হয়তো আপনি সেই টাকা পাবেন তবে পরে আর কোন কাজ পাবেন না সেই ক্লায়েন্টের কাছ থেকে। আর সেই ক্লায়েন্ট যখন আপনার থেকে প্রতারিত হবে তখন সে আরো অন্যান্য ক্লানকে বলে দিবে আপনার সম্পর্কে সম্পূর্ণ তথ্য। যার কারণে আপনি এই ওয়েবসাইটে আর কোনভাবেই কাজ পাবেন না। তাই এখানে প্রতারিত করার তো দূরের কথা এই কথা মাথায় আনা যাবে না।











একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ